আসসালামুয়ালাইকুম বন্ধুরা!! 

আমার নতুন ব্লগ পোস্টে স্বাগতম. আমি আমার ভর্তির জন্য এতদিন ব্যস্ত ছিলাম। অনেকদিন পর আপনাদের জন্য আরেকটি গুরুত্বপূর্ণ পোস্ট নিয়ে হাজির হলাম। আমি আশা করি এই পোস্টটি প্রায় প্রতিটি মানুষকে, বিশেষ করে ছাত্রদের সাহায্য করবে।


স্মার্টফোন এর সুফল কুফল

আমরা প্রায় প্রতিটি মানুষই আজকাল মোবাইল ফোনে আসক্ত। আমাদের দৈনন্দিন জীবন এখন স্মার্টফোনের উপর নির্ভরশীল। স্মার্টফোনের সাহায্যে আমরা এমন অনেক কিছু করতে পারি যা অতীতে কল্পনাও করা যেত না। আমরা ইন্টারনেট এবং স্মার্টফোন/কম্পিউটারের সাহায্যে এক সেকেন্ডে বিশ্বব্যাপী খবর পেতে পারি। আমরা সাধারণত সিনেমা নাটক সিরিজ মজার ভিডিও মিমস ইত্যাদি দেখে আমাদের অবসর সময় কাটাই। আধুনিক দিনে, আমরা এই অনুষ্টান দেখার জন্য টিভি দেখি না। আমরা আমাদের স্মার্টফোনের সাহায্যে এই প্রোগ্রামগুলি দেখতে পারি। স্মার্টফোন বিশ্বকে আমাদের কাছাকাছি নিয়ে এসেছে।  আমরা সোশ্যাল মিডিয়ার সাহায্যে একে অপরের সাথে সম্পর্ক তৈরি করি। কিন্তু আমরা জানি যে এটি ভূয়া হতে পারে। সামাজিক যোগাযোগ মাধ্যমের আসক্তিও আমাদের অভিশাপের জন্য দায়ী। যেকোনো ধরনের নেশার জন্য আমাদের দীর্ঘমেয়াদী ভোগান্তি পোহাতে হয়। মূল কথা হলো: আসক্তি আমাদের জন্য সবসময় ক্ষতিকর। আমরা আসক্ত হলে কোনো ভালো কাজ বা কার্যক্রম করতে পারিনা। আমাদের মন সব সময় খারাপ থাকে।  তাই আজ আমি আপনাদের এমন একটি এপ্লিকেশন দিব যা আপনাদের ধীরে ধীরে আসক্তি বন্ধ করতে সাহায্য করবে। আপনি কয়েক মুহূর্তের মধ্যে আপনার আসক্তি পুরোপুরি বন্ধ করতে পারবেন না। আপনাকে ধৈর্য ধরতে হবে এবং এর জন্য অপেক্ষা করতে হবে। 

এডমিশন অভিজ্ঞতা 

আমি এখন ভার্সিটি ভর্তি পরীক্ষা দিচ্ছি। এই পরীক্ষা আমাদের জীবনে অনেক গুরুত্বপূর্ণ। ভালো ভার্সিটিতে পড়তে চাইলে এই সময়ের সঠিক ব্যবহার করতে হবে। ভর্তির সময় একজন শিক্ষার্থীর জন্য খুবই বিপজ্জনক। এই সময়ে নেশা থাকলে পড়াশোনায় ঠিকমতো মনোযোগ দিতে পারবেন না। ফলে আপনি ভালো ফলাফল করতে পারবেন না। এইসময়ে আপনি যদি কোনো নেশা কিংবা কোনো মানসিক যন্তনায় থেকে থাকেন, তাহলে যত দ্রুত সম্ভব এসব থেকে বেড়িয়ে আসার চেষ্টা করুন। 


 যেভাবে অ্যাপস/ওয়েবসাইট ব্লক করবেন


 প্রথমে ১ম কমেন্ট বক্স থেকে অ্যাপ ব্লকার অ্যাপস টি ডাউনলোড করুন। 

এখন ইন্সটল করুন এবং এটি ওপেন করুন । সমস্ত প্রয়োজনীয় অনুমতি দিন। তারপর প্রোফাইলে ক্লিক করুন 



এখন একটি নতুন প্রোফাইল যুক্ত করতে " + " বোতামে ক্লিক করুন৷ 



আপনার ব্লক করার শর্তাবলী নির্বাচন করুন - আমি টাইমস পছন্দ করি, কারণ এটি যেকোন অ্যাপ/ওয়েব ব্লক করার সবচেয়ে সহজ উপায় শুধু আপনার সময় দিয়ে দিলেই হয়ে গেলো । 



কিন্তু আপনি অন্যান্য ফাংশনও ব্যবহার করতে পারেন যেমন- অবস্থান, ওয়াইফাই, ব্যবহারের সীমা বা লঞ্চ কাউন্ট।



 তারপর আপনার অ্যাপ এবং ওয়েবসাইট লিঙ্ক নির্বাচন করুন যা আপনি ব্লক করতে চান।



 নির্বাচন করার পরে, তারপর এই তিনটি বিকল্প চালু করুন এবং এটি সংরক্ষণ করুন। 



সঠিকভাবে কাজ শেষ হয়েছে ✔ 


সবাইকে ধন্যবাদ। আমি আশা করি আপনারা এই পোস্ট উপভোগ করেছেন। যদি আপনার কোন প্রশ্ন থাকে তাহলে একটি কমেন্টে  করুন ✔ 

ধন্যবাদ <3


Tags: how to block apps, how to ban app, how to block website from phone, android apps block, মোবাইল ফোনের নেশা কাটাতে, মোবাইল লক করে রাখুন

Post a Comment

Previous Post Next Post