আসসালামু আলাইকুম সবাইকে স্বাগতম। আজকে আমরা ষষ্ঠ শ্রেণির গণিত সমাধান অ্যান্ড্রয়েড অ্যাপস নিয়ে কথা বলব। আপনারা হয়তো অনেকেই ষষ্ঠ শ্রেণীর গণিত সমাধান ২০২৪ পিডিএফ লিখে গুগলে সার্চ করে থাকেন। কিন্তু, অনেকগুলা পিডিএফ যেগুলা তো ২০২৪ সালের ষষ্ঠ শ্রেণীর গণিত বইয়ের সমাধান দেওয়া নেই। তাই আজকে একটি অ্যাপস শেয়ার করতে যাচ্ছি যেটাতে আপনারা ২০২৩ সালের গণিত বইয়ের সমাধান এবং সকল কাজের সমাধান পেয়ে যাবেন।

Class 6 math guide 2023


আমরা সবাই জানি ২০২৪ সালে নতুন করে ষষ্ঠ এবং সপ্তম শ্রেণীর সকল বই প্রকাশ করা হয়েছে। প্রথম প্রথম এসব বই নিয়ে অনেকের বিতর্ক থাকলেও এখন তা কমে গিয়েছে। এবারের গণিত বইটা আগের তুলনায় অনেক বেশি সৃজনশীলতা নির্ভর হয়েছে। আগেরবারের মতো কয়েকটা উদাহরণ আর অনুশীলনীর মধ্যে সীমাবদ্ধ থাকে নাই। এবার অসংখ্য কাজ, ছক, বিভিন্ন উদাহরণ ইত্যাদির মাধ্যমে বইটাকে সুন্দরভাবে উপস্থাপন করা হয়েছে। তাই বর্তমানে বইটাকে আগে তুলনা একটু কঠিন ভাবেই দেখা হচ্ছে। বর্তমানে শিক্ষকরা যারা পুরাতন সিলেবাসের বই পড়িয়েছেন তাদের জন্য বর্তমানে এই বইটা পড়ানো কষ্টসাধ্য ব্যাপার এবং এই বইতে অনেক তথ্য বা উদাহরণ আছে যেগুলা খুব সহজে বুঝা যায় না। আবার অনেক কাজ আছে যেগুলা খুব গবেষণা করে বের করতে হয়। যা অনেক সময় সাপেক্ষের ব্যাপার।

আমরা অনেকেই আছি যারা নিজেদের পড়াশোনার পাশাপাশি টিউশনি করে থাকি। আমাদের অনেক ছাত্রছাত্রীরা হয়তো ক্লাস সিক্স, সেভেনে আছে। আমরা যখন গনিত বইটি পড়াতে যাই বা গনিত সমাধান করাতে যাই তখন আমরা নিজেরাও অনেকগুলো অংক, ছক বা ধাধা সমাধান করতে পারিনা। তাই আমি আজকে আপনাদের জন্য নিয়ে এসেছি ৬ষ্ঠ শ্রেনির গনিত সমাধান android app। যে অ্যাপসটাতে বইয়ের সকল সমস্যার সমাধান ধাধার উত্তর, ছকগুলো সুন্দরভাবে পুরন করা আছে এবং মাঝে মধ্যে যে কোন অংক বুঝতে সমস্যা হলেও তার বিকল্প সমাধান দেওয়া আছে।


↪️ Read Now: আইপিএল খেলা ফ্রিতে দেখার উপায় ২০২৩

৬ষ্ঠ শ্রেনির গনিত পাঠ্যসূচি




ক্লাস ৬ গণিত সমাধান আমরা এইখানে দিয়ে দিচ্ছি। আপনারা নিচের লিংকে ক্লিক করে class 6 math solution android app টি ডাইনলোড করে নিন।

Class 6 Math Solution App

https://play.google.com/store/apps/details?id=com.jpthedev.sixmath







৬ষ্ঠ শ্রেণীর গণিত সমাধান PDF

৬ষ্ঠ শ্রেণীর গণিত সমাধান ২০২৩ pdf টি নিচে দেওয়া হলো সবচেয়ে সুন্দর কোয়ালিটি এবং মোটামুটি নির্ভুল সমাধান পাওয়ার জন্য নিচের লিংকে ক্লিক করে পিডিএফ টি ডাইনলোড করে নিন।

 

Class 6 Math Solution 2023

https://drive.google.com/file/d/1XAYNQ8tyQ6dA2x_vMeZjcnRk9p88tExa/view?usp=drivesdk

Password: Educationblog24.com

Class 6 Math Guide:

https://drive.google.com/uc?id=1PKDyUZY0x3kpFI10RlsDpAPTPHA6XyLZ

No Password ‼️

৬ষ্ঠ শ্রেণীর গণিত সমাধান পাজল এর সমাধান আছে এই পিডিএফ টিতে। ষষ্ঠ শ্রেণির গণিত বই pdf টি সাইজে অনেক বেশি ১০০+ এম্বি তার জন্য আমি আপনাদের বলবো আপনারা Class six math guide টা ব্যবহার করার জন্য। class 6 math solution pdf টি উপরের ২য় লিংক থেকে ডাইনলোড করতে পারবেন, যেটার সাইজ অনেক কম। সবচেয়ে ভালো হয় যদি এন্ড্রুয়েড এপস ব্যবহার করেন। তবে এপসে আপনাকে ডাটা/ ওয়াইফাই কানেকশন নিয়ে ডুকতে হবে।

ধন্যবাদ


Post a Comment

Previous Post Next Post